মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৪১ অপরাহ্ন

সালিশে ডেকে নিয়ে কৃষককে পিটিয়ে হত্যা

admin
  • আপডেট টাইম : শনিবার ৩০ জানুয়ারী, ২০২১
  • ৩২২ বার পঠিত

রংপুর প্রতিনিধি : রংপুরে সালিশ বৈঠকে এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহতের পরিবারের অভিযোগ, সালিশের নামে ডেকে এনে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় সাইফুল ইসলাম নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পীরগাছার গাবুরার চরে জমি নিয়ে স্থানীয় আব্দুল কাদের প্রামাণিকের সঙ্গে একই এলাকার হাবিব ও বকুলের মধ্যে চলা বিরোধ মীমাংসার জন্য শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে নেছাবুদ্দি বাজারে উভয় পক্ষকে সালিশে ডেকেছিলেন স্থানীয় ইউপি সদস্য অসিত আলী সরকার।কথাবার্তার এক পর্যায়ে বসার জন্য আনা চেয়ার-বেঞ্চ দিয়ে দুই পক্ষ সংঘর্ঘে জড়িয়ে পড়ে। এতে গুরুতর আহত হন কাদের প্রামাণিক। তাকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তির পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বকুল ও বকুলের ভাই সবার সামনে মারামারি শুরু করেন। এ সময় কাদের প্রামাণিকের বুকের বাম পাশে আঘাত লাগায় তিনি অজ্ঞান হয়ে যান। তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তির পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিরোধ নিষ্পত্তির কথা বলে সালিশে ডেকে নিয়ে কাদের প্রামাণিককে পরিকল্পিতভাবে হত্যা করা হয় বলে দাবি নিহতের স্বজনদের।

কাদের প্রামাণিকের ছেলে বলেন, ওরা যুক্তি করে ওদের বাড়ির কাছে নিয়ে যায়। নিয়ে যাওয়ার পর আমার বাবাকে মেরে ফেলেছে। আমরা বিচার চাই। তাকে বিনা দোষে মারা হয়েছে।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ কুমার বলেন, জমিজমা নিয়ে সালিশ ছিল তাদের। সেই সালিশ সফল না হওয়ায় উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে বেঞ্চ দিয়ে মারামারি শুরু হয়। এ সময় বয়স্ক ওই লোকটার মুখে বেঞ্চ লাগে। তখন ওখানেই নাকি তিনি স্ট্রোক করে পড়ে যান। ময়নাতদন্তের জন্য মরদেহ রংপুর মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..