রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৩:১৪ অপরাহ্ন

অবশেষে গণফোরাম ছাড়লেন রেজা কিবরিয়া

admin
  • আপডেট টাইম : রবিবার ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : অবশেষে গণফোরাম ছাড়লেন ড. রেজা কিবরিয়া। দলের সাধারণ সম্পাদকের পদ থেকে তিনি পদত্যাগ করেছেন। দলীয় সভাপতি ড. কামাল হোসেনের কাছে তিনি আজ পদত্যাগপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, বেশ কিছুদিন থেকেই দলের নেতাদের মধ্যে নেতৃত্ব নিয়ে বিরোধ দেখা দিয়েছিল। চলছিল টানাপড়েন। আর দলের উদ্ভূুত এই পরিস্থিতির মধ্যেই দল থেকে পদত্যাগ করলেন প্রয়াত অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া পুত্র রেজা কিবরিয়া।

এর আগে, ২০১৯ সালের ঘোষিত কমিটিতে ড. আবু সাইয়িদ ও সুব্রত চৌধুরী গণফোরামের নির্বাহী সভাপতি ছিলেন। আর ১৯৯৩ সালে গঠিত প্রথম কমিটির সাংগঠনিক সম্পাদক থাকলেও ২০১২ সালে মন্টু দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। মোকাব্বির খান ওই কমিটির সভাপতি পরিষদের তালিকায় ৬ নম্বর এবং অ্যাডভোকেট শফিকউল্লাহ ১১ নম্বর সদস্য ছিলেন।

এ নিয়ে টানাপড়েনের মধ্যেই গত বছরের মার্চে ওই কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি গঠন করা হলে দলে বিরোধ দেখা দেয়। তখন ওই তিন নেতাসহ সিনিয়র আরো অনেককে বাদ দেওয়া হলে গণফোরামে বিরোধ তুঙ্গে ওঠে। এরপর কিবরিয়া ও মন্টু সমর্থকদের মধ্যে বহিষ্কার-পাল্টা বহিষ্কারের ঘটনা ঘটে। এমন পরিস্থিতিতে বিরোধ মীমাংসায় গত ডিসেম্বরে ড. কামাল হোসেনের সভাপতিত্বে দুই অংশের বৈঠকে ১১ সদস্যের স্টিয়ারিং কমিটির মাধ্যমে দল পরিচালনার সিদ্ধান্ত হয়। ড. কামাল হোসেন দলের পরিস্থিতি নিয়ে একাধিকবার সংবাদ সন্মেলনে কথাও বলেন। কিন্তু দল পরিচালনায় স্টিয়ারিং কমিটিতে কার নাম আগে আর কার নাম পরে যাবে তা নিয়ে বিরোধ চলতেই থাকে। এতে দলীয় কার্যক্রমেও নেমে আসে স্থবিরতা। আর সবশেষ, রেজা কিবরিয়ার পদত্যাগের মধ্য দিয়ে এই সঙ্কট নতুন রূপ পেলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..