রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:৫৫ অপরাহ্ন

করোনায় একদিনে বিশ্বে আক্রান্ত ৪ লাখ : মৃত্যু প্রায় ১১ হাজার

admin
  • আপডেট টাইম : রবিবার ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৯ বার পঠিত

অনলাইন ডেস্ক : বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বছর পেরিয়ে গেলেও মৃত্যুর মিছিল অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত মানুষের তালিকায় নতুন করে যুক্ত হয়েছে বিশ্বের ৪ লাখ ২১ হাজার ৪৯৬ জনের নাম। এখনো প্রতিদিন এই ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে। এই সময়ে প্রাণ হারিয়েছেন আরো ১০ হাজার ৯৯৮ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রোববার এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১০ কোটি ৬৩ লাখ ৪২ হাজার ৯০১ জন। একই সময় নাগাদ মোট মারা গেছেন ২৩ লাখ ২০ হাজার ৪৪৫ জন। এছাড়াও প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭ কোটি ৭৯ লাখ ৮০ হাজার ১৬৪ জন।

মহামারি এই ভাইরাসটির থাবায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৭৫ লাখ ১৯ হাজার ৬৩৬ জন। মারা গেছেন ৪ লাখ ৭৩ হাজার ৫২৮ জন। তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮ লাখ ২৭ হাজার ১৭০ জন। মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ২৮ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯৪ লাখ ৯৭ হাজার ৭৯৫ জন। মারা গেছেন ২ লাখ ৩১ হাজার ৬৯ জন। তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। যুক্তরাজ্য পঞ্চম। ফ্রান্স ষষ্ঠ। স্পেন সপ্তম। ইতালি অষ্টম। তুরস্ক নবম। জার্মানি দশম। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বর মাসের শেষের দিকে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে মহামারি এ ভাইরাসে প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। তবে তার ঘোষণা আসে ১১ জানুয়ারি। এছাড়াও ২০২০ সালের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে অদৃশ্য ভাইরাসটি। এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশ করোনার টিকা প্রদান শুরু করেছে। বাংলাদেশেও করোনার টিকাদান শুরু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..