মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:১৯ পূর্বাহ্ন

খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক মনোয়ার খোকনের মৃত্যু

admin
  • আপডেট টাইম : রবিবার ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬০ বার পঠিত

বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক মনোয়ার খোকন আর নেই। রোববার সকাল সাড়ে ৬টায় রাজধানীর উত্তরার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। নির্মাতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সম্পাদক কাবিরুল ইসলাম রানা।

তিনি জানান, দীর্ঘদিন ধরে কিডনি জটিলতাসহ নানা রোগে ভুগছিলেন মনোয়ার খোকন ভাই। আজ আমাদের ছেড়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে। দোয়া করি সৃষ্টিকর্তা ওনাকে জান্নাত দান করুক। তার মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনের বড় ক্ষতি হয়ে গেল। পরিচালক সমিতির পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। ওনার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি’।

‘লক্ষ্মীর সংসার’ সিনেমা মধ্য দিয়ে ১৯৯২ সালে বড় পর্দায় পরিচালক হিসেবে অভিষেক ঘটে মনোয়ার খোকনের। ‘স্বামী কেন আসামি’ ও ‘মেয়েরাও মানুষ’ সিনেমা নির্মাণ করে ব্যাপক সাফল্য পান তিনি। এ নির্মাতার উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে আরও রয়েছে- ‘সংসারের সুখ-দু:খ’, ‘ঘাত প্রতিঘাত’, ‘এক‌টি সংসারের গল্প’, ‘স্বপ্নের পুরুষ’, ‘খুনি শিকদার’, ‘কসম বাংলার মা‌টি’, ‘মা‌য়ের হাতের বালা’, ‘জিদ্দি’, ‘বাংলাভাই’ ইত্যাদি। তার সর্বশেষ পরিচালিত সিনেমা ‘পাওয়ার’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..