বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

রুটের ডাবল সেঞ্চুরি : ভারতের সামনে ইংল্যান্ডের রানের পাহাড়

admin
  • আপডেট টাইম : রবিবার ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : চেন্নাই টেস্টে ব্যাট করতে নেমে ইতিহাস গড়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট। নিজের শততম টেস্টটি ডাবল সেঞ্চুরিতে রাঙিয়েছেন তিনি। খেলেছেন ২১৮ রানের ইনিংস। তার ব্যাটে ভর করে টেস্টের প্রথম ইনিংসে ৫৭৮ রানের সংগ্রহ গড়েছে ইংল্যান্ড। সফরকারীদের রান পাহাড়ের বিপরীতে প্রথম ইনিংসে লড়াই করতে নেমেছে ভারত।

গতকাল শনিবার দিন শেষে ইংলিশদের সংগ্রহ ছিল ৮ উইকেটে ৫৫৫। আজ রবিবার তৃতীয় দিনে সেটা দাঁড়িয়েছে ৫৭৮ রানে। ইংলিশদের রানের বিপরীতে ব্যাট করতে নেমে এরই মধ্যে দুই উইকেট হারিয়ে বিপাকে বিরাট কোহলির দল।

ইংল্যান্ডের ইনিংসে জো রুট ছাড়াও ডম সিবলি খেলেছেন ৮৭ রানের ইনিংস। বেন স্টোকস করেছেন ৮২ রান। জস বাটলার ৩০, জোম বেস ৩৪ আর ররি বার্নসের ব্যাট থেকে এসেছে ৩৩ রান। ভারতের পক্ষে সমান তিনটি করে উইকেট নিয়েছেন জশপ্রীত বুমরা ও রবিচন্দ্রন অশ্বিন। দুটি করে নিয়েছেন ইশান্ত শর্মা আর অভিষিক্ত শাহবাজ নাদিম। চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে গতকালই ২১৮ রানে থামেন রুট। ইতিহাসের একমাত্র ব্যাটসম্যান হিসেবে নিজের শততম টেস্টে করেন ডাবল সেঞ্চুরি।

২০১২ সালের ডিসেম্বরে ভারতের নাগপুরে সাদা পোশাকে অভিষেক হয়েছিল ইংলিশ ক্রিকেটার জো রুটের। নিজের অভিষেক টেস্টের পর এবার শততম টেস্টটিও ভারতের মাটিতেই খেলছেন এই ইংলিশ তারকা। বিশেষ ম্যাচ রাঙিয়েছেন ডাবল সেঞ্চুরি দিয়ে। সবশেষ তিন ম্যাচে ইংলিশ অধিনায়কের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি এটি। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে করেন ২২৮ রান। এর পরের ম্যাচে করেন ১৮৬ রান।

এবার চেন্নাই টেস্টে করলেন ডাবল সেঞ্চুরি, যা করতে রুটের লেগেছে ৩৪১ বল। ডাবল সেঞ্চুরিটি সাজানো ছিল ১৯ বাউন্ডারি ও দুটি ছক্কা দিয়ে। সব মিলিয়ে ২১৮ রান করতে রুট খেলেছেন ৩৭৭ বল, সময় লেগেছে ৩৭৭ মিনিট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..