রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৩:০৮ অপরাহ্ন

বাইডেনের করোনা ত্রাণ বিল প্রতিনিধি পরিষদে অনুমোদন

admin
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ১১ মার্চ, ২০২১
  • ৭১ বার পঠিত

অনলাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারির কারণে ক্ষতিগ্রস্ত আমেরিকানদের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের প্রস্তাবিত ত্রাণ বিল অবশেষে প্রতিনিধি পরিষদে অনুমোদন পেয়েছে। ১ লাখ ৯০ হাজার কোটি ডলারের এই বিল বুধবার কংগ্রেসে পাস হয়। প্রতিনিধি পরিষদে ২২০-২১১ ভোটে এই বিপুল পরিমাণ অর্থনৈতিক সাহায্য পরিকল্পনা পাস হয়। কোনো রিপাবলিকান বিলের পক্ষে ভোট দেননি। এর আগে সিনেটে অনুমোদন পায় বিলটি। এখন বাইডেনের স্বাক্ষর পেলেই তা আইন হিসেবে পাস হবে।

এই ষষ্ঠ করোনাভাইরাস ত্রান বিলটি প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের জন্য এক বড় বিজয় হিসেবে দেখা হচ্ছে। একজন বাদে সকল ডেমোক্র্যাট সদস্য এই বিলের পক্ষে ভোট দিয়েছেন। হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি জানান, প্রসিডেন্ট বাইডেন শুক্রবার বিলটিতে স্বাক্ষর করবেন।

এ প্রসঙ্গে বাইডেন বলেন, এই জাতির যারা মেরুদণ্ড- অপরিহার্য শ্রমিক, কর্মজীবী মানুষ যারা এই দেশ গড়েছে, সেই মানুষগুলো যারা এই দেশটি চালিয়ে নিয়ে যাচ্ছে- তাদেরকে জন্য লড়াইয়ের আরেকটি সুযোগ দেবে এই বিল। বাইডেন আরও বলেন, আমেরিকানদের জন্য ভ্যাকসিন নিশ্চিত হওয়ার পর যদি উদ্বৃত্ত থাকে, তাহলে তা বিশ্বের অন্যান্য দেশে পাঠানো হবে। আমাদের যদি এটি উদ্বৃত্ত থাকে, আমরা তাহলে বাকি বিশ্বের সঙ্গে তা ভাগাভাগি করব।

এই বিলের আওতায় অধিকাংশ আমেরিকানদের সরাসরি ১ হাজার ৪শ ডলার প্রদান করা হবে। এছাড়া সেপ্টেম্বর পর্যন্ত সাপ্তাহিক ৩শ ডলার করে দেয়া হবে বেকারভাতা। বিলের আওতায় অঙ্গরাজ্য ও স্থানীয় সরকারগুলোকে ৩৫ হাজার কোটি ডলার প্রদান করা হবে। এছাড়া ১৩ হাজার কোটি ডলার দেয়া হবে স্কুল খোলার জন্য, করোনার পরীক্ষা ও গবেষণার জন্য ৪ হাজার ৯০০ কোটি ডলার এবং ১ হাজার ৪০০ কোটি ডলার দেয়া হবে ভ্যাকসিন বিতরণের জন্য।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..