শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন

তারুণ্যের তর্জনী প্রতিযোগিতায় শেখ মুজিবুর রহমান ও তার দর্শনকে তুলে ধরা হবে- মোঃ আকতার হোসেন

এইচ এম জাকির
  • আপডেট টাইম : শনিবার ৩০ অক্টোবর, ২০২১
  • ৯২ বার পঠিত

বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তারুণ্যের তর্জনী প্রতিযোগিতার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর দর্শন কে তুলে ধরা হবে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আকতার হোসেন। তিনি বলেন বাঙালি জাতির স্বাধীনতার স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন (BSKKF) দেশব্যাপী আয়োজন করতে যাচ্ছে ‘তারুণ্যের তর্জনী’ শীর্ষক উৎসব। দেশব্যাপী এই উৎসবের মূল আকর্ষণ হিসেবে থাকছে কুইজ, রচনা-প্রবন্ধ ও ফটোগ্রাফি প্রতিযোগিতায় শেখ মুজিব ও তাঁর দর্শনকে তুলে ধরার মহা আয়োজন।
ফটোগ্রাফি, মানুষের চিন্তা-ভাবনা ও দৃষ্টিভঙ্গি প্রকাশের অন্যতম একটি শিল্পমাধ্যম। একটি ছবি হতে পারে একটি নতুন গল্প। ‘তারুণ্যের তর্জনী’ উৎসবে থাকছে তরুণদের জন্য ফটোগ্রাফি প্রতিযোগিতা। শুধুমাত্র সরকারি চাকরিজীবী (অবসরপ্রাপ্তসহ) পরিবারের সদস্যদের মধ্য থেকে ১৩ থেকে ৩০ বছর বয়সীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতা থেকে নির্বাচিত একশো ছবি প্রদর্শিত হবে দেশব্যাপী। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে দেশসেরা ২৪ জনকে কেন্দ্রীয়ভাবে পুরস্কৃত করা হবে।
ফটোগ্রাফির বিষয়বস্তু থাকছে সাতটি:
১। ডিজিটাল বাংলাদেশ
২। গ্রাম হবে শহর
৩। করোনা যুদ্ধে বাংলাদেশ
৪। বাংলার দুরন্ত শৈশব
৫। নৈসর্গিক বাংলাদেশ
৬। বাংলার মুখ
৭। অপ্রতিরোধ্য বাংলার নারী
ফটোগ্রাফি প্রতিযোগিতা সংক্রান্ত নির্দেশনা:
অংশ নিতে পারবে ১৩-৩০ বছর বয়সী সকল সরকারি চাকরিজীবী (অবসরপ্রাপ্তসহ) পরিবারের সন্তান। সকল নির্দেশনা মেনে সকলকে প্রতিযোগিতায় অংশগ্রহণের আমন্ত্রণ জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..