শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ন

পাটুরিয়ায় ফেরি দুর্ঘটনা : চতুর্থ দিনে উদ্ধার অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার ৩০ অক্টোবর, ২০২১
  • ২৪ বার পঠিত

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়ার পাঁচ নম্বর ঘাটে ফেরি দুর্ঘটনার ঘটনায় চতুর্থ দিনের মতো উদ্ধার অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। শনিবার (৩০ অক্টোবর) সকাল ৮টা থেকে ফেরির ভেতরে আটকে থাকা ট্রাক উদ্ধারে কাজ শুরু করেছে উদ্ধারকারী জাহাজ হামজা। 

বিআইডব্লিটিএর যুগ্ম পরিচালক ও হামজার কমান্ডার এসএম সানোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, তিন দিনের অভিযানে ১২টি যানবাহন উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাকবলিত ফেরি আমানত শাহের ভেতরে ডুবে থাকা বাকি দুটি যানবাহন উদ্ধারে কাজ শুরু করেছি। ফেরি ও যানবাহন উদ্ধারে জাহাজ রুস্তম যুক্ত হওয়ার কথা রয়েছে। ফেরি দুর্ঘটনার প্রথম দিনে চারটি, দ্বিতীয় দিনে পাঁচটি এবং তৃতীয় দিনে তিনটিসহ ১২টি যানবাহন উদ্ধার করতে সক্ষম হয়েছে জাহাজ হামজা। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে বুধবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ১৪টি যানবাহনসহ পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে ডুবে যায় রো রো ফেরি আমানত শাহ। এরপরই শুরু হয় উদ্ধার অভিযান। সাড়ে ১০ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে দুর্ঘটনাকবলিত ফেরি আমানত শাহ থেকে চারটি পণ্যবাহী ট্রাক উদ্ধার করতে সক্ষম হয় উদ্ধারকারী জাহাজ হামজা। পরে রাত সাড়ে ৮টার দিকে প্রথম দিনের মতো উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ।

এরপর বৃহস্পতিবার(২৮ অক্টোবর) সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা ২০ মিনিট পর্যন্ত উদ্ধারকারী জাহাজ হামজা উদ্ধার অভিযান চালিয়ে পাঁচটি কাভার্ডভ্যান উদ্ধার করে। পরে দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ।তৃতীয় দিনে শুক্রবার সকাল 8টা থেকে রাত ৯টা পর্যন্ত ডুবে যাওয়া ফেরির ভেতর থেকে তিনটি যান উদ্ধার করতে সক্ষম হয় হামজা। তবে এ ফেরি দুর্ঘটনার ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..