রবিবার, ২২ মে ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন

পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরির উদ্ধার কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার ৮ নভেম্বর, ২০২১
  • ৭৫ বার পঠিত

মানিকগঞ্জের পাটুরিয়ায় ৫ নম্বর ঘাটে ডুবে যাওয়া ফেরি আমানত শাহ উদ্ধারে কাজ শুরু করেছে বেসরকারি প্রতিষ্ঠান জেনুইন এন্টারপ্রাইজ। ফেরি উদ্ধারের জন্য পাঁচটি বিশেষ উদ্ধারকারী জাহাজ (উইন্স বার্জ) ঘাটে পৌঁছেছে। 

সোমবার (০৮ নভেম্বর) সকাল ১০টার দিকে পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরিটি উত্তোলনের কাজ শুরু করেছে জেনুইন এন্টারপ্রাইজ এমন তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএর প্রধান সমন্বয়ক ও যুগ্ম পরিচালক ফজলুর রহমান।

তিনি বলেন, ইতোমধ্যে জেনুইন এন্টারপ্রাইজের ডুবুরি দল ফেরির ভেতর দিয়ে দেড় ইঞ্চি ওয়ার তার প্রবেশ করিয়ে ৭ ইঞ্চি ওয়ার তার বের করেছে এবং এখন হুক লাগানোর কাজ চলছে। দুপুরের মধ্যে ফেরিটি উত্তোলনের কাজ শুরু হবে।

এর আগে গত (২৭ অক্টোবর) যান্ত্রিক ত্রুটি নিয়ে পাটুরিয়া ৫ নম্বর পন্টুনের প্রথম পকেটে ১৪টি পণ্যবোঝাই যানবাহন নিয়ে ডুবে যায় রো রো ফেরি আমানত শাহ। ডুবে যাওয়ার পরপর বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ হামজা ডুবে যাওয়া যানবাহন উদ্ধারে অভিযানে নামে। উদ্ধার অভিযানের চতুর্থ দিনে জাহাজ রুস্তমও এ অভিযানে যুক্ত হয়।

তবে সব যানবাহন উদ্ধারে সক্ষম হলেও ফেরি উদ্ধারের সক্ষমতা ছিল না জাহাজ হামজা-রুস্তমের। এ কারণে ফেরি উদ্ধারের জন্য বেসরকারি একটি সংস্থার সঙ্গে চুক্তি করে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..