শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

মোংলায় বিদেশি জাহাজের ধাক্কায় কার্গোডুবি, ৩ নাবিক নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার ১৬ নভেম্বর, ২০২১
  • ১৪ বার পঠিত

মোংলা বন্দরে এম ভি ফারদিন-১ নামে কয়লা বোঝাই একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। সোমবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ৯টায় বন্দরের হারবাড়িায়ার-৯ নম্বর বয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে কার্গো জাহাজে থাকা তিন নাবিক নিখোঁজ রয়েছেন বলে খবর পাওয়া গেছে। মোংলা বন্দরে আসা বিদেশি জাহাজের শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স টি হকের সুপারভাইজর মো. লোকমান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বন্দরে অবস্থানরত বিদেশি জাহাজ ‘এলিনা বি’ থেকে প্রায় ৬০০ টন কয়লা নিয়ে ঢাকায় যাচ্ছিল কার্গো জাহাজ ফারদিন-১। অন্যদিকে পণ্য খালাস শেষে পানামা পতাকাবাহী হ্যান্ডিপার্ক জাহাজ (মাদার ভেসেল) বন্দর ত্যাগ করার সময় বিপরীত থেকে আসা কয়লা বোঝাই কার্গো জাহাজটিকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে।

লোকমান হোসেন আরও বলেন, ফারদিন-১ কার্গোটিতে একজন নিরাপত্তা কর্মীসহ মোট ৬ জন নাবিক ছিলেন। এ সময় অন্য একটি লঞ্চ এসে কার্গোর ২ নাবিক ও আনসার সদস্যকে (বোঝাইকৃত পণ্যের পাহারাদার) উদ্ধার করে। তবে ৩ জন নাবিক এখনো নিখোঁজ রয়েছেন।

মাল্টা পতাকাবাহী বিদেশি জাহাজ এলিনা বি’র স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিংয়ের ব্যবস্থাপক খন্দকার রিয়াজ জানান, সুপারভাইজার লোকমান হোসেনের কাছ থেকে দুর্ঘটনার খবর শুনেছি। নিখোঁজ নাবিকদের উদ্ধারে কোস্টগার্ড অভিযান শুরু করেছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ডেপুটি হারবার মাস্টার ক্যাপ্টেন মো. শাহাদাৎ হোসেন বলেন, এ দুর্ঘটনায় বন্দর চ্যানেল নিরাপদ রয়েছে। বাণিজ্যিক জাহাজ চলাচলে কোনো অসুবিধা হচ্ছে না। ঘটনার পরপরই সেখানে মার্কিং বয়া স্থাপন করা হয়েছে। তবে দুর্ঘটনায় কেউ নিখোঁজ হয়েছেন এমন খবর জানা নেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..