মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:২৮ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে আগুনে ১৫ পরিবারের ৫০টি ঘর পুড়ে ছাই

জয় মহন্ত অলক ঠাকুরগাঁও
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ২০ জানুয়ারী, ২০২২
  • ২৪ বার পঠিত

সদর উপজেলার জামালপুর-পাইকপাড়া গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ১৫ পরিবারের ৫০ টিরও বেশি টিনসেড ঘর আগুনে পুড়ে ছাই হয়। এছাড়াও আরও ক্ষতিগ্রস্ত হয়েছে ১০  টি পরিবার। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে ৫ টি গরুও ছাই হয়। ফায়ার সার্ভিসের একটি ইউনিট আড়াই ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। বুধবার রাতে সদর উপজেলার জামালপুর ইউনিয়নের জামালপুর-পাইকপাড়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয় ইয়াদুর রহমান বলেন, পাশের বাড়িতে আগুন লাগে। কি ভাবে আগুনের সূত্রপাত ঘটে তা জানা যায়নি। এ আগুনে ১৩ টি পরিবারের ঘর আগুনে পুড়ে যায়। স্থানীয়রা অনেক চেষ্টা করেও আমরা আগুন নিয়ন্ত্রণ করতে পারিনি। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করে। প্রত্যক্ষদর্শী কফিল বলেন, আগুনে যেসব মানুষগুলোর ঘর পুড়েছে তারা সবাই দিনমজুর। প্রত্যেকটা ঘরের কোনকিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। ঘরে থাকা চালডাল খাতা কলম, টাকা পয়সা সব আগুনে পুড়ে ছাই হয়েগেছে। এতে পরিবারগুলো সব হারিয়ে একদম নি:স্ব হয়েগেল। অগ্নিকান্ডে প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করছে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।
অগ্নিকান্ডের ঘটনার সত্যতা নিশ্চিৎ করে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের জেলা ইনচার্জ ফারহাদ হোসেন বলেন, আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। ১টি ইউনিট আড়াই ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোহম্মদ সামসুজ্জামান বলেন, মর্মান্তিক একটি ঘটনা ঘটে গেল যা খুবই কষ্টদায়ক। উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারদের প্রয়োনীয় সহায়তা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..