মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন

কর ফাঁকির অভিযোগের বিরুদ্ধে ড. কামালের রিটের শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার ৫ জুন, ২০২২
  • ৮ বার পঠিত

এক বছরের আয় ও তার ওপর প্রযোজ্য আয়করের পরিমাণ নিয়ে বিরোধের জের ধরে হাইকোর্টে রিট করেছেন বিশিষ্ট আইনজীবী, সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেন। কর আপিল ট্রাইব্যুনালের আদেশ চ্যালেঞ্জ করে দায়ের করা এই রিট শুনানির জন্য কার্যতালিকায় উঠেছে। আজ রোববার (৫ জুন) বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ ও বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলামের হাইকোর্ট বেঞ্চে এই রিটের শুনানি হওয়ার কথা রয়েছে। রিটটি এই বেঞ্চের রোববারের কার্যতালিকার ২ নম্বরে রয়েছে।

রিটে বলা হয়েছে, ২০১৮-১৯ কর বছরের জন্য ড. কামাল হোসেন তার আয়কর রিটার্নে মোট বার্ষিক আয় ১ কোটি ৪ লাখ ৩ হাজার ৪৯৫ টাকা প্রদর্শন করেন এবং সে অনুযায়ী ৭৬ লাখ ৪১ হাজার ৫৪৮ টাকা কর হিসেবে উৎসে কর কর্তন করা হয়েছে বলে উল্লেখ করেন।

২০১৯ সালের ৩০ ডিসেম্বর উপ-কর কমিশনার এক আদেশে তার আয় ২০ কোটি ১১ লাখ ৪ হাজার ২১৯ টাকা ধার্য করেন এবং এর জন্য ৮৭ লাখ ৩৫ হাজার ৬৩৪ টাকা বিলম্ব মাসুলসহ মোট ৬ কোটি ৯ লাখ ৮৫ হাজার ৩৫১ টাকা আয়কর দাবি করেন। ড. কামাল হোসেন এ আদেশের বিরুদ্ধে কর আপিল ট্রাইব্যুনালে আপিল করলে সেটি খারিজ হয়ে যায়।

রিট আবেদনের বিষয়টি নিশ্চিত করে ড. কামাল হোসেনের জুনিয়র আইনজীবী তানিম হোসেন শাওন জানান, কর আপিল ট্রাইব্যুনালের খারিজ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটটি রোববার শুনানির তালিকায় রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..