মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০২:৫৩ পূর্বাহ্ন

খালেদা জিয়ার হার্টে পাওয়া গেল আরো দুটি ব্লক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার ১৩ জুন, ২০২২
  • ৬ বার পঠিত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হার্টে আরো দুটি ব্লক পাওয়া গেছে। তার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন এ তথ্য জানিয়ে বলেন, দুটি ব্লকের মধ্যে একটির অবস্থা ৬০ শতাংশ, অপরটির ৪৫ শতাংশ। এ দুটি ব্লক নিয়ে চিন্তিত আমরা।

গতকাল রোববার সন্ধ্যায় একটি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে ডা. এজেডএম জাহিদ হোসেন জানান, শনিবার দুপুর দুটা থেকে খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এখন পর্যন্ত উনি শারীরিকভাবে যে অবস্থায় আছেন, ডাক্তারদের বক্তব্য হলো- ৭২ ঘণ্টা না গেলে কোনো কমেন্ট করা ঠিক হবে না। সেজন্য তারা কোনো মন্তব্য করা থেকে বিরত রয়েছেন।

সিসিইউতে খালেদা জিয়াকে কার্ডিওলজিস্টদের পর্যবেক্ষণে রাখার কথা জানিয়ে ডা. জাহিদ আরো জানান, শনিবার ম্যাডামের হার্টে এনজিওগ্রাম করার পর তিনটি ব্লক পাওয়া যায়। একটি ব্লক মেইন গ্রেট ভেসেল, যেটা লেফট সাইডে, সেটায় মোর দ্যান ৯৯ শতাংশ ব্লক ছিল। সেটিতে এনজিওগ্রাম করার পর রিং পরানো হয়। বাকি দুটি ব্লকের মধ্যে একটির অবস্থা ৬০ শতাংশ বেশি, অপরটি ৪৫ শতাংশ। এ দুটি ব্লক নিয়েও চিন্তিত আমরা। আচরণ কেমন হবে তা এখন বলা মুশকিল। বর্তমানে হৃদরোগ বিশেষজ্ঞদের একটি দল খালেদা জিয়াকে দেখভাল করছেন বলেও জানান তিনি।

হৃদযন্ত্রের সমস্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত শুক্রবার রাত ৩টা ২০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। শনিবার সকালে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড বৈঠক করে জরুরিভিত্তিতে এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নেয়। দুপুরে অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে এনজিওগ্রাম করা হলে ব্লক ধরা পড়ায় সেখানে রিং পরানো হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হার্ট অ্যাটাকের পর বর্তমানে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..