বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:০৪ অপরাহ্ন

টাঙ্গাই‌ল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলো‌মিটা‌র যানজট

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ৭ জুলাই, ২০২২
  • ২৩ বার পঠিত

ঈদুল আজহা‌কে কেন্দ্র ক‌রে টাঙ্গাই‌লের মহাসড়‌কে গাড়ির চাপ বাড়‌ছে। বুধবার (৬ জুলাই) রাত থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কি‌লো‌মিটার সড়‌কে যানজটের সৃষ্টি হয়েছে। এ‌তে ভোগা‌ন্তিতে প‌ড়ে‌ছেন চালক ও যাত্রীরা।

এ‌দি‌কে, উত্তরবঙ্গ থে‌কে ছে‌ড়ে আসা গরুবাহী ট্রাক ব্যতীত যাত্রীবা‌হী প‌রিবহন সেতুর গোলচত্বর হ‌য়ে ভুঞাপুর-তারাকা‌ন্দি দি‌য়ে ঘু‌রে মহাসড়‌কে প্রবেশ কর‌ছে। এ‌তে ওই সড়‌কেও কিছু কিছু এলাকায় প‌রিবহ‌নে ধীরগ‌তি র‌য়ে‌ছে। ত‌বে মহাসড়‌কে যানবাহন চলাচল স্বাভাবিক কর‌তে পু‌লিশ মহাসড়‌কের বি‌ভিন্ন স্থা‌নে ওয়াচ টাওয়ার স্থাপন ক‌রেছে‌।

মহাসড়‌কে দা‌য়িত্বরত পুলিশ সদস্যরা জা‌নি‌য়ে‌ছেন, ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ এবং মহাসড়‌কে ফিটনেসবিহীন বেশ কয়েকটি যানবাহন বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার দুই লেনের সড়ক একমুখী করেছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে সেতুর দিকে যাচ্ছে। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হয়ে ভূঞাপুর সড়ক হয়ে এলেঙ্গা হয়ে ঢাকায় যাচ্ছে। তবে উত্তরবঙ্গ থেকে গরুবাহী ট্রাক একমুখী সড়কের আওতার বাইরে রয়েছে।

মহাসড়‌কের এ‌লেঙ্গা হাইও‌য়ে পু‌লিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান জানান, বুধবার রা‌তের দি‌কে মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতুপূর্ব পা‌ড় হ‌তে এ‌লেঙ্গা পর্যন্ত তিনটা ব্রিজের কা‌ছে গা‌ড়ি বিকল হওয়ায় এই যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ত‌বে এখন গা‌ড়ি চলাচল ধীরগ‌তি র‌য়েছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, ফিটনেসবিহীন বিকল হওয়া কয়েকটি যানবাহন রেকার দিয়ে সরাতে সময় লেগেছে। এছাড়া অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। ধীরে থীরে পরিস্থিতি স্বাভাবিক হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..